মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১১ অক্টোবর ২০১৭

বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের উদ্যোগে “গাভীপালন ও ক্ষুদ্র খামার ব্যবস্থাপনা’’ শীর্যক দুটি আবাসিক প্রশিক্ষণ


প্রকাশন তারিখ : 2017-10-11

বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটউট এবং অক্সফাম বাংলাদেশের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয় এবং এর আলোকে  বিএলআরআই Scaling up Inclusive Dairy Markets, REE-CALL, Oxfam শীর্যক প্রকল্পের কাজ বাস্তবায়ন করছে। উক্ত গবেষণা প্রকল্পের অধীনে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের উদ্যোগে “গাভীপালন ও ক্ষুদ্র খামার ব্যবস্থাপনা’’ শীর্যক দুটি আবাসিক প্রশিক্ষণ কর্মসূচির কার্যক্রম বাস্তবায়ন করা হয়েছে। উল্লেখিত  প্রশিক্ষণ কর্মসূচি ১৫-১৭ সেপ্টেম্বর  এবং ১৮-২০ সেপ্টেম্বর ২০১৭ তারিখে দুইটি ব্যাচে ৩ দিন করে মোট ৪৯ জন অগ্রবর্তী খামারী ও সাতটি পার্টনার প্রতিষ্ঠানের প্রতিনিধিদের প্রশিক্ষণ দেওয়া হয়।

মোট প্রশিক্ষনার্থীদের মাঝে ৪২ জন মহিলা এবং ৭ জন পুরুষ প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন । উক্ত আবাসিক প্রশিক্ষণ কার্যক্রমে উপস্থিত ছিলেন বাংলাদেশ  প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক এবং প্রকল্পটির সমন্বায়ক ড. তালুকদার নূরুন্নাহার মহোদয়, প্রধান গবেষক ড. নাথুরাম সরকার, প্রশিক্ষণ, পরিকল্পনা ও টেকনোলজি ট্রেস্টিং বিভাগের বিভাগীয় প্রধান ড. নাসরিন সুলতানা, বায়োটেনোলজি বিভাগের বিভাগীয় প্রধান ড. এস, এম জাহাঙ্গীর হোসেন এবং অক্সফাম বাংলাদেশের প্রতিনিধি মোঃ মুনতাসিম বিল্লাহ, উর্দ্ধতন কারিগরী কর্মকর্তা (প্রাণিসম্পদ)।

প্রশিক্ষণ শেষে তাঁদের মধ্যে সনদপত্র বিতরণ করেন ইনস্টিটিউটের মহাপরিচালক  ড. তালুকদার নূরুন্নাহার মহোদয় ।  কোর্স- সমন্বায়ক এর দায়িত্ব পালন করেন উর্দ্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা, মোছাঃ ফারহানা আফরোজ।


Share with :
Facebook Facebook