মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৪ জানুয়ারি ২০২১

অতিরিক্ত সচিব শাহ্ মোঃ ইমদাদুল হকের বিএলআরআই পরিদর্শন


প্রকাশন তারিখ : 2020-12-30

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রাণিসম্পদ-২) জনাব শাহ্ মোঃ ইমদাদুল হক গত ৩০/১২/২০২০ খ্রিঃ তারিখে সাভারস্থ বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইন্সটিটিউট (বিএলআরআই) পরিদর্শন করেন। তাঁর সফরসঙ্গী হিসেবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপসচিব (প্রাণিসম্পদ-২) ড. অমিতাভ চক্রবর্ত্তী এসময় উপস্থিত ছিলেন।

সকাল ১২.৩০ ঘটিকায় অতিরিক্ত সচিব মহোদয় বিএলআরআইতে পৌঁছান। এর পর বিএলআরআই এর মহাপরিচালক জনাব ড. নাথুরাম সরকার তাঁকে বিএলআরআইতে চলমান বিভিন্ন প্রকল্প এবং প্রতিষ্ঠানের বিভিন্ন গবেষণা খামার ও ল্যাবরেটরি ঘুরিয়ে দেখান। বিকাল ৪.০০ ঘটিকায় প্রতিষ্ঠানের সম্মেলন কক্ষে তিনি বিজ্ঞানী ও কর্মকর্তাদের সাথে এক মত বিনিময় সভায় অংশ নেন।

এসময় তিনি সভায় উপস্থিত বিএলআরআই এর বিভিন্ন প্রকল্প পরিচালকগণ ও বিভাগীয় প্রধানগণের কাছ থেকে নিজ নিজ প্রকল্প ও বিভাগের বর্তমান কর্মপরিধি, অগ্রগতি এবং ভবিষ্যৎ কর্মপরিকল্পনা সম্পর্কে জানতে চান এবং দিক নির্দেশনামূলক পরামর্শ প্রদান করেন। মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন বিএলআরআই এর মহাপরিচালক জনাব ড. নাথু রাম সরকার। এছাড়াও উপস্থিত ছিলেন অতিরিক্ত পরিচালক (সাঃ সাঃ) জনাব মোঃ আজহারুল আমিন।

মত বিনিময় সভা শেষে অতিরিক্ত সচিব মহোদয় বিএলআরআই এর সকল বিজ্ঞানী ও কর্মকর্তাদের একত্রে দেশের প্রাণিসম্পদ উন্নয়নে কাজ করার আহ্বান জানান। একই সাথে তিনি বিএলআরআই এর খামার ব্যবস্থাপনা, বিভিন্ন ধরনের প্রযুক্তি ও টিকা বীজ উদ্ভাবনসহ দেশীয় জাতসমূহ উন্নয়ন ও সংরক্ষণের কার্যক্রম সার্থকভাবে বাস্তবায়ন করার জন্য বিএলআরআই এর বিভিন্ন অবদানের ভূঁয়সী প্রশংসা করেন। অন্যদিকে বিএলআরআই এর মহাপরিচালক বিএলআরআই পরিদর্শনের জন্য অতিরিক্ত সচিব মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং ভবিষ্যতে মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতা কামনা করেন।


Share with :

Facebook Facebook